জুনাঈদ আকন্দ, নেত্রকোণা প্রতিনিধিঃ নেত্রকোণা বারহাট্টা সরকারি উচ্চ বিদ‍্যালয়ের সহকারি শিক্ষক মুহাম্মদ মাহবুবুর রহমানের বিরুদ্ধে শিক্ষার্থীদের সাথে অসহনীয় আচরণের অভিযোগ উঠেছে এবং এর প্রতিবাদে সি কে পি সরকারি উচ্চ বিদ‍্যালয়ের সকল শিক্ষার্থীবৃন্দ বিদ‍্যালয় প্রাঙ্গণে সকাল ১১টা মানববন্ধন করেছে।

অভিযুক্ত ওই শিক্ষক সি কে পি উচ্চ বিদ‍্যালয়ের সহকারি শিক্ষক। অভিযুক্ত শিক্ষককে প্রত্যাহার এবং শাস্তির দাবিতে ২৯ মঙ্গলবার সি কে পি উচ্চ বিদ‍্যালয়ের শিক্ষার্থীরা সকাল ১১টায় বিদ‍্যালয় প্রাঙ্গণে মানববন্ধন করেছেন।

ভুক্তভোগী ছাত্রীরা জানায়, সবসময়ই সহকারি শিক্ষক মুহাম্মদ মাহবুবুর রহমান তাদের সাথে অসহনীয় আচরণ করেন। আর নানাভাবে শ্লীলতাহানির চেষ্টা করেন।

ছাত্রীরা কখনই কোন প্রতিবাদ করে না, ইদানিং সকল শিক্ষার্থীদের উপর শিক্ষক মাহবুবুর রহমানের অস্বাভাবিক অসহনীয় আচরণের মাত্রা বেড়ে যায়।

এই ঘটনায় বারহাট্টা সি কে পি সরকারি উচ্চ বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক বলেন, বারহাট্টা সি কে পি সরকারি উচ্চ বিদ‍্যালয়ে এমন ঘটনা মেনে নেয়া যায় না।

শিক্ষার্থীদের অভিভাবক বলেন, আমাদের মেয়েদের সাথে শিক্ষক মাহবুবুর রহমানের অসহনীয় আচরণ ও শ্লীলতাহানির বিচার চাই। একজন শিক্ষক এতবড় ন্যাক্কারজনক কাজ করতে পারেন এটা অবিশ্বাস্য। আমাদের মেয়েদের নিরাপত্তার ও ভবিষ্যৎ নিয়ে আমরা শংকিত।

অভিযুক্ত শিক্ষক মুহাম্মদ মাহবুবুর রহমানের কাছে বিষয়টি জানতে চাইলে, তিনি বলেন আমি আমার বিদ‍্যালয়ের সকল ছাত্রছাত্রীদের আমার সন্তানের মতো ভালোবাসি। তাদের সাথে অসহনীয় আচরণ আমি করি নাই। ছাত্রছাত্রী শুধু শুধু আমার বিরুদ্ধে মানববন্ধন করছে। আমার কোন খারাপ উদ্দেশ্য নেই।

এ বিষয়ে বারহাট্টা উপজেলা নির্বাহী অফিসার এস এম মাজহারুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন, সিকেপি সরকারি উচ্চ বিদ‍্যালয়ের ছাত্রছাত্রীরা শিক্ষক মাহবুবুর রহমানের বিরুদ্ধে অসহনীয় আচরণের প্রতিবাদে মানববন্ধন করেছে তা আমি শুনেছি। তবে কেন শিক্ষক মাহবুবুর রহমান ছাত্রছাত্রীদের সাথে অসহনীয় আচরণ করেছে। তা তদন্ত করে যদি শিক্ষক মাহবুবুর রহমান দোষী প্রমাণিত হয়। তাহলে তার বিরুদ্ধে আইনগত ব‍্যবস্হা নেওয়া হবে।